Wednesday, October 12, 2016

বিজনেস কার্ড রিডার অ্যাপ

No comments :
বিজনেস কার্ড এমন একটা জিনিস যেটা ফেলেও দেয়া যায় না, আবার সবসময় সাথে রাখাটাও ঝামেলা। এক গাদা বিজনেস কার্ড মানিব্যাগে নিয়ে ঘুরলে মানিব্যাগটি ফুলে ঢোল হয়ে থাকে এবং ব্যাপারটা বেশ অস্বস্তিকর। এই অস্বস্তি কমাতে ডাউনলোড করুন বিজনেস কার্ড রিডার।
গুগল প্লে স্টোরে বেশ কিছু বিজনেস কার্ড রিডার অ্যাপ আছে, আপনার পছন্দমতো যেকোনো একটা বিজনেস কার্ড রিডার ডাউনলোড করে নিন। সবগুলো কম-বেশি একই রকম। ডাউনলোডের পরে আপনার গুগল আইডি, ফোন নাম্বার অথবা ইমেইল আইডি- এ তিনটির যেকোনো একটি ব্যবহার করে রেজিস্টার করতে পারবেন। আর হ্যাঁ, রেজিস্ট্রেশন করার সময় ইন্টারনেট লাগবে।
রেজিস্ট্রেশনের পরে বাকি কাজটুকু বেশ সহজ। অ্যাপের ভেতর বিল্ট-ইন ক্যামেরা দিয়ে বিজনেস কার্ডটির একটি ছবি তুলুন। খেয়াল রাখবেন, ছবিটি যেন ঘোলা না আসে। বিজনেস কার্ড রিডার নিজে থেকে কার্ডটি ক্রপ করে সেভ করে রাখবে এবং নাম, ফোন নাম্বার, কোম্পানীর নামসহ কার্ডের ওপর থাকা সব তথ্য টেক্সট ডাটা হিসেবে তুলে রাখবে। এরপর আপনি চাইলে এ সব তথ্য আপনার ফোনবুক অথবা মেইলের এড্রেসবুকে সেভ করে রাখতে পারবেন।
বিজনেস কার্ড রিডার অ্যাপগুলো অনেক উপকারী; কারণ আপনাকে বসে বসে নাম, ফোন নাম্বার, অফিসের ঠিকানা, ইমেইল আইডি সহ হাজারটা তথ্য এক এক করে লিখে রাখতে হবে না। অন্যদিকে আপনার মানিব্যাগও অসংখ্য কার্ডের ধাক্কায় ফুলে উঠে আপনার বসায় অসুবিধা করবে না।

No comments :

Post a Comment