Wednesday, November 16, 2016

চিন্তাভাবনা ধরে রাখুন গুগল কিপে

No comments :


হঠাৎ মাথায় আসা কোন ভাবনা, কাজের শিডিউল কিংবা জরুরি কোন ব্যাপার সাময়িক সময়ের জন্য লিখে ফেলতে পারেন গুগল কিপ অ্যাপে।
এটি মূলত একটি তাৎক্ষণিক তথ্য সংরক্ষণ করবার অ্যাপ, যেখানে যেকোন লেখা, ছবি, পোস্টার, ফাইল, ডকুমেন্টস খুব সহজেই যেকোন সময়ে সংরক্ষণ করতে পারেন এবং পরবর্তীতে সেখান থেকে নিয়ে স্থায়ীভাবে লিপিবদ্ধ করতে পারেন নির্ধারিত জায়গায়। এছাড়াও তাৎক্ষণিকভাবে জরুরি কোন নোটস, লিস্ট কিংবা শিডিউলও লিখে রাখতে পারেন গুগল কিপে।

যদি লেখার সময় না থাকে, তবে ভয়েজ মেমোর মাধ্যমে তাৎক্ষণিকভাবে সংরক্ষণ করতে পারেন দরকারী তথ্যটি। গুগল কিপ সেটা কপি করে রাখবে এবং দরকারের সময় আপনি খুব সহজেই খুঁজে পাবেন।এখানে লেখার সুবিধার্থে বিভিন্ন রঙয়ের লেবেল ও কোড নোটস আছে, যা আপনাকে লেখাটা সাজাতে সাহায্য করবে।


গুগল কিপের সবচেয়ে বড় সুবিধা হলো এটা থেকে যেকোন স্থানে, যেকোন সময়ে তথ্য খুঁজে নিয়ে ব্যবহার করা যায়। তথ্যগুলো সবসময়ই হাতের কাছে থাকবে। যেকোন ডিভাইস থেকে একবার কিপে যে তথ্যগুলো লিপিবদ্ধ করা হবে, সেটা একইসাথে বাকি যেসব ডিভাইসে কিপ ইন্সটল আছে, যেমন ট্যাবলেট, স্মার্টফোন,কম্পিউটার কিংবা অ্যান্ড্রয়েড-অ্যাপল ডিভাইসে সিনক্রোনাইজড হয়ে যাবে। অর্থাৎ চাইলেই আপনি যখন ইচ্ছে তখন যেকোন ডিভাইস থেকে তথ্যগুলো ব্যবহার করতে পারবেন।

তাহলে আর দেরী কেন? গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিন গুগল কিপ। এরপর বারবার ভুলে যাওয়া বাজারের নিত্যপ্রয়োজনীয় পণ্যটা লিখে মনে রাখা থেকে শুরু করে মনের তাৎক্ষণিক ভাবনা-গল্প-কবিতা লিখে ফেলুন গুগল কিপে, তথ্য পান সবসময় হাতের কাছে, ব্যবহার করুন যখন ইচ্ছে!

No comments :

Post a Comment